up

#থাইল্যান্ড ভ্রমণ(শপিংমল)


 বিশ্বব্যাপী পর্যটকদের কাছে থাইল্যান্ড ভ্রমণের জন্য অন্যতম পছন্দের দেশ।ট্রেকারস থেকে শুরু করে প্রকৃতিপ্রেমী, রয়্যালটি পর্যবেক্ষক, ফুড লাভার,শপিং পাগল বা মেডিটেশনের ভক্ত সবার কাছে থাইল্যান্ড ডিম ডেসটিনেশন।আর আজকাল তো একটু লম্বা ছুটি পেলে বাংলাদেশী টুরিস্টদের কাছে এখন জনপ্রিয় গন্তব্য থাইল্যান্ড।আথিতেয়তা,খরচ,সৌন্দর্য, নিরাপত্তা সবদিক বিবেচনা করলে এশিয়ার সবচেয়ে সস্তা এবং আকর্ষণীয় গন্তব্যগুলোর অন্যতম দেশ।আর শপিং পাগল টুরিস্টদের জন্য তো স্বর্গই বলা যায়।শপিংয়ের পরম স্বর্গ হিসাবে বিখ্যাত এই প্রাণবন্ত শহরটি সব শ্রেণির মানুষের কথা বিবেচনায় রেখে শপিং মল গুলো সাজিয়েছে।তাই এখানে কেনাকাটায় বাজেট শপিং বা রাস্তার জমজমাট বাজার থেকে শুরু করে উচ্চ মানের মল সব আছে ব্যাংককে।

এই ব্লগ পোস্টে,ব্যাংককের অভিজাত শপিংমল থেকে বাজেট শপিংয়ের বাজার হাইলাইট করব।

1. চাটুচক উইকএন্ড মার্কেট:

চাতুচাক উইকেন্ড মার্কেটের উল্লেখ না করে ব্যাংককে কেনাকাটা নিয়ে কোনো আলোচনাই সম্পূর্ণ হবে না। এই বিশাল জায়গা জুড়ে থাকা বাজারটি বিশ্বের অন্যতম বৃহত্তম, প্রায় ৩৫ একর জমি জুড়ে প্রায় ১৫০০০টিরও বেশি স্টল রয়েছে। এখানে, আপনি ট্রেন্ডি ফ্যাশন আইটেম এবং থেকে শুরু করে হস্তশিল্প, প্রাচীন জিনিস এবং বিদেশি পোষা প্রাণী থেকে আপনার আকাঙ্ক্ষিত প্রায় সবকিছুই খুঁজে পারেন।বাজারকে বিভিন্ন বিভাগে বিভক্ত করা হয়েছে, আইটেম অনুসারে।এতে নেভিগেট করা সহজ হয়, এবং এর প্রাণবন্ত পরিবেশ এবং দর কষাকষির সুযোগগুলি আরো ফানি করে তোলে পরিবেশকে।

2. MBK কেন্দ্র:

MBK মার্কেটটি ব্যাংককের কেন্দ্রস্থলে অবস্থিত। এমবিকে সেন্টার এমন এক শপিং মল যা স্থানীয় এবং পর্যটকদের জন্য সমানভাবে একটি আইকনিক গন্তব্য।দোকান, রেস্তোরাঁ এবং বিনোদনের ব্যবস্থাসহ আট তলার MBK সেন্টার সবার সমস্ত কেনাকাটার প্রয়োজনের জন্য একটি ওয়ান-স্টপ গন্তব্য।এটি ফ্যাশন, ইলেকট্রনিক্স, প্রসাধনী এবং থাই হস্তশিল্প সহ বিভিন্ন পণ্যের আয়োজনে সাজানো। এখানে জিনিসপত্রের দাম খুব যুক্তিসঙ্গত।আর আপনার যদি দর কষাকষির দক্ষতা থেকে থাকে তাহলে তো কথাই নেই।

3. সিয়াম প্যারাগন:

আপনি যদি বিলাসী সামগ্রীর ত্রেতা হয়ে থাকেন বা বিলাসবহুল কেনাকাটার অভিজ্ঞতা নিতে চাইছেন, তাহলে সিয়াম প্যারাগন হতে পারে আদর্শ গন্তব্য।এই আপস্কেল মলটি উচ্চমানের ফ্যাশন ব্র্যান্ড, বিলাসবহুল জিনিসপত্র এবং মাল্টি ন্যাশনাল ফুড শপ সহ কি নেই! সব আয়োজন একজায়গায়।মলের ডিজাইনার বুটিকগুলোর জন্য বিস্তৃত পরিসর ছাড়াও, সিয়াম প্যারাগন একটি বৃহৎ সিনেমা কমপ্লেক্স, একটি অ্যাকোয়ারিয়াম এবং আন্তর্জাতিক ডাইনিং,সবকিছুর জন্যই খোলামেলা জায়গা নিয়ে মলের নকশা করেছে।মোটকথা, এমনকি যদি আপনি শপিং করার পরিকল্পনা না ও করেন, তবুও সিয়াম প্যারাগন দেখার  জন্যও যেতে পারেন।বলা যায় সিয়াম প্যারাগন বিনোদন সেন্টারও বটে।

4. চায়নাটাউন:

ব্যাংককে একটি ভিন্ন ধরনের শপিং অভিজ্ঞতার জন্য, চায়নাটাউনের প্রাণবন্ত এলাকায় যেতে হবে।ইয়াওওয়ারাত নামে পরিচিত, এই এলাকাটি দোকান, রাস্তার খাবারের স্টল সহ অনেক কিছুর জন্য বিখ্যাত। এখানে, আপনি ঐতিহ্যগত চীনা পণ্য, প্রাচীন জিনিসপত্র, ভেষজ প্রতিকার এবং সুস্বাদু রাস্তার খাবার পেতে পারেন। প্রাণবন্ত পরিবেশ এবং সরু গলি চীনটাউনকে স্থানীয় সংস্কৃতির অন্বেষণ এবং স্বাদ পেতে একটি চমৎকার জায়গা করে তুলেছে।

5. টার্মিনাল 21:

টার্মিনাল 21 একটি অনন্য থিমযুক্ত শপিং মল যা আপনাকে সারা বিশ্বে ভ্রমণে নিয়ে যায়। প্রতিটি ফ্লোর একটি ভিন্ন আন্তর্জাতিক শহরের প্রতিনিধিত্ব করে আইকনিক ল্যান্ডমার্ক এবং সাজ সজ্জা দিয়ে।এই মলটি ফ্যাশন এবং লাইফস্টাইলের সামগ্রী নিয়ে বিস্তৃত পরিসরের পাশাপাশি রেস্তোরাঁ এবং ক্যাফেগুলির একটি বৈচিত্র্যপূর্ণ পরিবেশসহ সাজানো গোছানো।বিনোদন এবং দুর্দান্ত কেনাকাটার অভিজ্ঞতায় নিজেকে আনন্দিত করার জন্য টার্মিনাল  21 একটি চমৎকার জায়গা।যেখানে ট্রেন্ডি পোশাক থেকে আনুষাঙ্গিক এবং স্যুভেনির কি নেই!! 


পরিশেষে বলবো, থাইল্যান্ড শুধু শপিং নয়, অনেক কিছুর জন্যই টুরিস্ট প্রিয় গন্তব্য।থাই নাগরিকদের আতিথেয়তা এবং হাসি মুখে হাত জোড় করে অভিবাদনের রীতি দেখলে মনে হয় দেশটির "হাসির দেশ" ডাকনামটিও যথার্থ। তাই তো দেশটিতে প্রতি বছর প্রায় ১ কোটি ৬০ লাখ বিদেশি পর্যটক ভিজিট করে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Ads Inside every post