up

#সারাহ রিসোর্ট


বাংলাদেশ ছোট্ট দেশ হলেও ট্রাফিকজ্যাম এই দেশের এক জায়গা থেকে আরেক জায়গার দূরত্ব বাড়িয়ে দেয় কয়েকগুণ। তাই আজকাল আমার ২/৩ দিনের বন্ধে দূরে কোথাও যেতে ইচ্ছে করে না।কারন এতে রাস্তায় অনেকটা সময় কেটে যায়, তাও আবার বিরক্তিকর জ্যামে।আমরা সারাহ রিসোর্টে গিয়েছিলাম ৩ দিনের জন্য। 

দেশের সবুজবেষ্টিত এলাকা শ্রীপুরের শাল-গজারির বনের গাছগুলোতে শীতজনিত বার্ধক্যের আধিপত্য নজরে পড়ার মতো। গাছের পাতাগুলোর হলুদে বর্ণের কারনে সূর্যের আলোর সোনালিছটা অদ্ভুত আবেশ তৈরি করেছিল। বনের ভেতরে সাপের মতো এঁকেবেঁকে চলে যাওয়া পিচের রাস্তা ধরে যেতে যেতে হেমন্তের কালজয়ী গান এই পথ যদি শেষ না হয় তবে কেমন হতো...' ২০/২৫ মিনিটে যদিও শেষ হয়ে গেছে স্বপ্নময় পথ,তবে এই ২০/২৫ মিনিটই ইট পাথরের জঙ্গাল ঢাকা শহর থেকে পালানোকে সার্থক করতে যথেষ্ট।


নিরিবিলি ও সবুজ প্রকৃতিঘেরা সারাহ রিসোর্ট উপযুক্ত জায়গা এমন শহরের ঘর পালানো মানুষের জন্য। আধুনিক স্থাপত্যশৈলীর এই রিসোর্ট গাজীপুরের অন্যান্য রিসোর্টের চেয়ে অনন্যতা হল নান্দনিক বহুতল আবাসিক ভবনের পাশাপাশি নান্দনিক কটেজ,নিরাপত্তা, পরিচ্ছন্নতা, বিশাল লেক,রোমান্সকর হাইক এক্টিভিটির ব্যবস্থা, সাম্পানে ঘোরার ব্যবস্থা, নান্দনিক স্থাপত্যের রেস্টুরেন্ট সহ আধুনিক সকল সুবিধাই আছে এখানে।

খরচ

প্রেসিডেন্সিয়াল ভিলা:
প্রেসিডেন্সিয়াল কিং ভিলার তিন রুমের ভাড়া ৬০,০০০++ টাকা( ৬ জন)।
প্রিমিয়াম ভিলা:
প্রিমিয়াম ভিলার রুম ভাড়া ১২৫০০+ টাকা(২জন)।এই ক্যাটাগরির সর্বমোট ২২ টি রুম রয়েছে। 
রাজা ভিউ টাওয়ার:
রাজা ভিউ টাওয়ারে স্যুপেরিয়র কিং ও স্যুপেরিয়র টুইন রুমের ভাড়া ১০,৫০০+টাকা(২জন)
ওয়াটার লজ:
 ওয়াটার লজের স্যুপেরিয়র কিং ও স্যুপেরিয়র টুইন রুমের ভাড়া ১০,৫০০++ টাকা(২জন)। 
মাড হাউস:
মাড হাউজ হলো রিসোর্টের সম্পূর্ণ নতুন সংযোজন।আধুনিক সুযোগসুবিধায়সহ মাটির ঘর বা আধুনিক সুবিধাযুক্ত গ্রামীণ ঘর।মাড হাউসের ডিলাক্স কিং ও ডিলাক্স টুইন রুমের ভাড়া ৮,০০০++ টাকা(২ জন)।
প্রতিটি রুমে হাই স্পিড ইন্টারনেট, কফি তৈরীর ব্যবস্থা, স্যাটেলাইট টিভি এবং কমপ্লিমেন্টারি ব্রেকফাস্টের সুবিধা পাবে অতিথিরা।আর রুম ভাড়ার সাথে ১৫% ভ্যাট এবং ১০% সার্ভিস চার্জ প্রযোজ্য।

যেভাবে যাবেন সারাহ রিসোর্ট :
ঢাকার মহাখালীর বিমানবন্দর বাসস্টপ থেকে ময়মনসিংহ রোড ধরে রাজেন্দ্রপুর চৌরাস্তা হয়ে রাজেন্দ্রপুরের বাসে রাজবারি বাসস্টপে নামতে হবে। সেখান থেকে ৩ কিলোমিটার রাস্তা যেয়ে আবার বা দিকে মোড় নিয়ে কিছু রাস্তা গেলে পাওয়া যাবে সারাহ রিসোর্ট।তবে ব্যক্তিগত গাড়ীতে গেলে বেশী সুবিধে।২ ঘণ্টায় যাওয়া যায় সাধারণত।

ডে লং প্যাকেজ :
সারাহ রিসোর্টে ডে লং প্যাকেজ বা ডে ট্যুরের ব্যবস্থা আছে।জনপ্রতি ৩০০০ টাকার ডে প্যাকেজে রয়েছে। এতে লাঞ্চ, সুইমিং পুল, জিম, বোট রাইডিং এবং ওয়াইফাই সেবা পায় অতিথিরা।ডে লং প্যাকেজে সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত রিসোর্টে অবস্থান করতে পারেন।

#আরো পড়ুন https://www.prithibirpathe.com/2022/06/blog-post_26.html

সুবিধা 
বিশাল দুটি লেকে আছে কায়াকিং ও নৌকা ভ্রমণের সুবিধা।কায়াকিং অতিথিদের জন্য ফ্রি।তবে সাম্পান ঘুরতে পেমেন্ট করতে হবে।আমার কাছে টাকার অংকটা বেশি মনে হয়েছে। এছাড়া সুইমিংপুল,জাকুজ্জি ও জিমের পাশাপাশি আছে ইনডোর-আউটডোর খেলাধুলার ব্যবস্থা। শিশুদের খেলার জায়গা ও বিভিন্ন রাইড।সাইকেল ভাড়া দেয়া হয় বাচ্চাদের উপযোগী।

আমার কাছে বিশেষ আকর্ষণ মনে হয়েছে এডভেঞ্চার প্রেমীদের জন্য তৈরি জোন।বেশ কিছু রাইড আছে যা এডভেঞ্চার প্রেমীদের মজা দেবে।রিসোর্টের এই অংশটা অন্য রিসোর্ট থেকে সারাহ রিসোর্টকে এগিয়ে রাখবে।এখানে বড়দের আউটডোর গেম মানে ক্রিকেট,ফুটবল খেলার ব্যবস্থা আছে বড়সড় পরিসরে।বড়দের জন্য সাইকেল আছে টু রাইডারের।দম্পতিরা বেশ মজা করে ঘুরতে পারে পুরো রিসোর্ট,আমার কাছে এই সাইকেলকে স্পেশাল মনে হয়েছে তাই।

এছাড়াও সারাহ রিসোর্টে মুভি থিয়েটার, বার্ড হাউজ, মিনি চিড়িয়াখানা আছে। চাইলে এখানে ঘুড়ি অথবা ফানুশও উড়ানো যাবে।কর্পোরেট অনুষ্ঠানের জন্য আছে বড় কনফারেন্স হল ও মিটিং রুম।

এককথায় প্রায় ২০০ বিঘা জায়গা নিয়ে নির্মিত সারাহ রিসোর্ট এমন ভাবে সাজানো হয়েছে যেন অতিথি ২/৩ কাটাতে পারে একঘেয়েমি ছাড়া।বিশেষ করে ঢাকা শহরের যান্ত্রিকতাকে ছুটি দিতে শহর থেকে অনতিদূরের এই রিসোর্ট আপনাকে খানিক প্রশান্তি দিতে সদা প্রস্তুত 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Ads Inside every post